728x90 AdSpace

Latest News

Monday, 23 July 2018

শেষ হলো ১৪ দিনের অনশন, দাবি আদায়ে জয়ী কলকাতা মেডিকেলের ছাত্ররা



ফোকাস বেঙ্গল ডেস্ক,কলকাতাঃ অবশেষে ১৪ দিন পর খোদ অধ্যক্ষ অশোক ভদ্র নিজে ফলের রস খাইয়ে অনশন প্রত্যাহার করালেন কলকাতা মেডিক্যাল কলেজের অনশনকারী ছাত্রদের। আর একই সঙ্গে ছাত্রদের সমস্ত দাবিও মেনে নিল কলেজ কর্তৃপক্ষ। স্বাভাবিকভাবেই উচ্ছাস,উন্মাদনায় ফেটে পড়ছে সমগ্র মেডিকেল কলেজ।



অনশনকারি ছাত্রদের পক্ষ থেকে জানানো হয়েছে, মুখের কথায় নয়, লিখিতভাবে প্রতিশ্রুতি হাতে পাওয়ার পরই অনশন ভাঙেন ছাত্ররা। তাঁদের কথায়, এটা শুধু সমষ্ঠীগত ছাত্র আন্দোলনের জয়। মেডিক্যাল কলেজের ইতিহাসে একটি স্মরণীয় দিন আজ।’

উল্লেখ্য, গতকালই ইঙ্গিত মিলছিল যে এবার একটা স্থায়ী সিদ্ধান্তে এলেও আসতে পারে কর্তৃপক্ষ। কিন্তু ১৪ দিনের কঠিন বিপ্লবের পর মুখের কথায় বিশ্বাস করার পাত্র ছিলেন না অনিকেতরা। অতঃপর দাবি করা হয় লিখিত ভাবে জানানোর জন্য। আর এরপরই অধ্যক্ষ নিজের হাতে ফলের রস খাইয়ে ছাত্রদের অনশন প্রত্যাহের আবেদন রাখেন। 

গতকাল সোশ্যাল মিডিয়ায় গণ কনভেনশন থেকে মঙ্গলবার যে মিছিলের ডাক দেওয়া হয়েছিল, সেই মিছিল এবার বিজয় মিছিল হতে চলেছে বলে জানিয়েছেন জয়ী মেডিকেলের ছাত্র ছাত্রীরদ। তারা সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ঘোষণা করেছেন, বিপ্লব, আন্দোলনের সময় যারা সমবেদনা জানিয়ে পাশে থেকেছেন তারাই তো প্রকৃত সঙ্গী। 
শেষ হলো ১৪ দিনের অনশন, দাবি আদায়ে জয়ী কলকাতা মেডিকেলের ছাত্ররা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top