728x90 AdSpace

Latest News

Monday, 30 July 2018

বর্ধমানে রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা, ভাঙচুর


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ চিকিৎসার গাফিলতির অভিযোগে এক যুবকের মৃত্যুর ঘটনায় তীব্র উত্তেজনা ছড়াল বর্ধমানের জিটি রোডে একটি হাসপাতালে ।উত্তেজিত জনতা ব্যাপক ভাঙচুর চালাল হাসপাতালে। এই মুহূর্তে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করলেও যথেষ্ট উত্তেজনা রয়েছে বাদশাহী রোড সংলগ্ন এলাকায়।


জানা গেছে, গত সোমবার পেটে যন্ত্রনা নিয়ে লক্ষীপুর মাঠ এলাকার বাসিন্দা বিকাশ সাউ(২৪)ভর্তি হন হাসপাতালে। চিকিৎসক দীপক কুমার সাউ পরীক্ষা করে রোগীর পরিবারকে জানান কিডনিতে পাথর আছে। অস্ত্রোপচারের প্রয়োজন আছে। এরপর গতকাল সন্ধ্যায় বিকাশের অস্ত্রোপচার হয়। পরিবারের লোকেদের দাবি, অপারেশন থিয়েটার থেকে বেরিয়ে চিকিৎসক জানান, রোগীর শারীরিক অবস্থা ভাল নয়। রোগীর হার্ট এট্যাক হয়েছে। রোগীকে ভেন্টিলেশন রাখা হয়েছে। এরপর সোমবার সকাল সাড়ে ৭ টা নাগাদ হাসপাতালের পক্ষ থেকে বিকাশের পরিবারকে জানিয়ে দেওয়া হয় যে রোগী মারা গেছে।এরপরই রোগীর পরিবারের লোকজন এবং এলাকার উত্তেজিত জনতা চিকিৎসার গাফিলতির জন্যই  মৃত্যু হয়েছে দাবি করে ব্যপক ভাঙচুর চালায় হাসপাতালে।


যদিও এই ঘটনায় হাসপাতালের মালিক সেখ আলহ্বাজউদ্দিন জানিয়েছেন, চিকিৎসার গাফিলতির অভিযোগ ঠিক নয়। এমনকি রোগীর সফল অস্ত্রোপচারও করা হয়। কিন্তু এরপরই সে আচমকা হৃদরোগে আক্রান্ত হয়। তাঁরা চেষ্টা চালালেও সফল হননি। ভাঙচুরের ঘটনা সম্পর্কে তিনি জানিয়েছেন, গোটা বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। পুলিশ ব্যবস্থা নেবে। 

উল্লেখ্য, রোগী মৃত্যু নিয়ে সাম্প্রতিককালে বর্ধমান শহরের একাধিক নার্সিংহোমে এইভাবেই ভাঙচুর চালানো হয়েছে। বারবার এই হামলার ঘটনায় নার্সিংহোমের মালিকরা নিরাপত্তার দাবীও তুলেছেন। যদিও ইতিমধ্যেই রাজ্য সরকারের পক্ষ থেকে বারবার এই ধরণের ঘটনায় চিকিত্সকের ওপর কিংবা চিকিত্সা কেন্দ্রে হামলা চালানোর ঘটনায় রাশ টানতে একাধিক নির্দেশিকাও জারী করা হয়েছে। কিন্তু বাস্তবে সেইসমস্ত নির্দেশিকার তোয়াক্কা না করেই চলছে তাণ্ডব। এমনকি এদিন যখন নার্সিংহোমে তাণ্ডব চালানো হয়েছে সেই সময় ওই নার্সিংহোমের ওপরতলায় রোগী ও রোগীপক্ষের লোকজন রীতিমত আতংকিত হয়ে পড়েন।
বর্ধমানে রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা, ভাঙচুর
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top