728x90 AdSpace

Latest News

Friday, 27 July 2018

অবৈধ বালি তোলা নিয়ে রাজ্য সরকারের নতুন নির্দেশিকা আসছে আগামী সপ্তাহে -শুভেন্দু অধিকারী


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমানঃ বেআইনি বালি উত্তোলন সহ বালি ও পাথরের ওভারলোর্ডিং নিয়ে নতুন নির্দেশিকা আসতে চলেছে। আগামী সপ্তাহেই রাজ্যের সমস্ত জেলায় জেলায় এই নয়া নির্দেশিকা পাঠানো হচ্ছে বলে জানিয়ে গেলেন রাজ্যের পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। শুক্রবার সেফ ড্রাইভ সেভ লাইফের সপ্তাহব্যপী কর্মসুচীতে অংশ নিতে এসে বর্ধমানে একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করে গেলেন রাজ্যের পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী।

বর্ধমানের উল্লাস বাসস্ট্যান্ডে আয়োজিত এই অনুষ্ঠানে হাজির ছিলেন রাজ্যের প্রাণী সম্পদ মন্ত্রী স্বপন দেবনাথ, রাজ্য পরিবহন সচীব নারায়ণ স্বরুপ নিগম, এডিজি (আইজিপি) বিবেক সহায়, পরিবহণ দপ্তরের ডাইরেক্টর তপন রুদ্র, দুষণ নিয়িন্ত্রণ পর্ষদের সচীব সুব্রত মুখার্জী সহ জেলা পরিষদের সভাধিপতি দেবু টুডু, জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব, পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায়, দুই বিধায়ক সুভাষ মণ্ডল, নিশীথ মালিক সহ জেলা প্রশাসনের আধিকারিকরাও।

এদিন শুভেন্দু অধিকারী বলেন, প্রায় দুবছর আগে মুখ্যমন্ত্রী এই কর্মসুচী চালু করার পর পথ দুর্ঘটনা অনেক কমেছে। কিন্তু অনেক ক্ষেত্রে কিছু ত্রুটিও তারা লক্ষ্য করছেন। আর সেজন্যই তারা নজরদারী চালাচ্ছেন। তিনি বলেন, জাতীয় সড়কে স্পীড লেজার গান বসানো হয়েছে। ৮০ কিমি প্রতি ঘণ্টায় গাড়ি যাবার কথা। কিন্তু খোদ মন্ত্রিই প্রশ্ন তুলেছেন, তারপরেও কিভাবে সেই গতি অতিক্রম করে গাড়ি যাচ্ছে ? তাহলে কি স্পীডো মিটারের তার খুলে রাখা হচ্ছে ? তিনি জানিয়েছেন, এব্যাপারে কাদের ত্রুটি তাঁরা নজরদারী করছেন।


পরিবহন মন্ত্রী এদিন ভাতার থেকে কলকাতা বাস সার্ভিস চালু করেন। তিনি বলেন, ভাতারের বিধায়ক সুভাষ মণ্ডল বারবার এব্যাপারে আবেদন জানিয়েছিলেন। এরই পাশাপাশি তিনি এদিন গতিধারা প্রকল্প, সামাজিক সুরক্ষা প্রকল্পে কয়েকজনকে সুবিধাও প্রদান করেন। তুলে দেন কয়েকজনকে হেলমেটও। বর্ধমান জেলা পুলিশ এবং চুঁচুড়া পুলিশ কমিশনারেটের হাতে এদিন তিনি স্পীডো লেজার গান তুলে দেন। কয়েকজন চালকের হাতে চশমাও তুলে দেন। তিনি এদিন জানিয়ে যান, আগামী পুজোর আগেই আসানসোলে দুষণ নিয়ন্ত্রণ পর্ষদের আলাদা অফিস, কাটোয়ায় নতুন এ আর টি ও অফিস এবং গুসকরা ও মন্তেশ্বরে নতুন বাসস্ট্যান্ড চালু করবেন তিনি। আগামী ৩ সেপ্টেম্বর এগুলি চালু করবেন বলে জানিয়ে যান। 

এদিন ওভারলোর্ডিং নিয়ে পরিবহণ মন্ত্রী বলেন,বেআইনি বালি তোলা হচ্ছে বলে তিনি প্রায়ই খবর পান। পূর্ব বর্ধমানের জেলাশাসকও এব্যাপের যে উদ্বিগ্ন তা তিনি জানিয়েছেন। শুভেন্দুবাবু বলেন, গাড়িতে বালি লোর্ডিং-এর ক্ষেত্রে ২২৫ সিএফটি-র বদলে ৩০০ সিএফটির অনুমোদন দেওয়া হয়েছে। কিন্তু তা সত্ত্বেও ওভারলোডিং চলছে। আর তাই এব্যাপারে নতুন বেশ কিছু নির্দেশিকা তৈরী করা হয়েছে। আগামী সপ্তাহেই জেলায় জেলায় এই নির্দেশিকা পৌঁছে যাবে। শুভেন্দুবাবু জানিয়েছেন, পূর্ব বর্ধমান জেলায় ১৬টি নদী ঘাটের আধুনিকীকরণের জন্য গতবছর ৭০ কোটি টাকা দেওয়া হয়েছিল। আগামী ৩ সেপ্টেম্বর তিনি কাটোয়া এবং কালনার এই জেটিগুলো নিজে পরিদর্শন করবেন।
অবৈধ বালি তোলা নিয়ে রাজ্য সরকারের নতুন নির্দেশিকা আসছে আগামী সপ্তাহে -শুভেন্দু অধিকারী
  • Title : অবৈধ বালি তোলা নিয়ে রাজ্য সরকারের নতুন নির্দেশিকা আসছে আগামী সপ্তাহে -শুভেন্দু অধিকারী
  • Posted by :
  • Date : July 27, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top