728x90 AdSpace

Latest News

Sunday, 29 July 2018

অবৈধ প্রচুর পরিমাণ ইউক্যালিপ্টাস গাছের লক সহ গ্রেপ্তার চালক



ফোকাস বেঙ্গল ডেস্ক,জলপাইগুড়িঃ গোপন সূত্রে খবর পেয়ে শনিবার বেলাকোবা রেঞ্জের বনকর্মীরা অভিযান চালিয়ে প্রচুর পরিমাণ ইউক্যালিপ্টাস গাছের লক উদ্ধার করল। বন বিভাগ সূত্রে জানা গেছে, একটি বিশেষ সুত্র মারফত তাদের কাছে খবর ছিল যে, বিহার ঝাডখন্ড এলাকা থেকে আসামে প্রচুর পরিমাণ ইউক্যালিপ্টাস গাছের লক নিয়ে যাওয়া হচ্ছে একটি ট্রেলার লরি করে। সেই সূত্র ধরেই গতকাল বেলাকোবা রেঞ্জের বনকর্মীরা রাজগঞ্জ থানার সহযোগিতায় ওই ট্রেলার লরিটিকে প্রথমে চিহ্নিত করে। লরিটিকে আটকানোর চেষ্টা করলে লরিটি দ্রুত বেগে পালানোর চেষ্টা করে। পুলিশ রীতিমত ধাওয়া করে আটক করে লরিটিকে। এরপর তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় প্রচুর ইউক্যালিপ্টাস গাছের গুঁড়ি। লরি চালক ওই লকগুলির বৈধ কোনও কাগজপত্র দেখাতে পারে নি। চালককে গ্রেপ্তার করা হয়েছে।ওই লরিতে থাকা বাকি দুজন পালিয়ে যায়। 



পুলিশ সূত্রে জানা গেছে, ধৃত চালকের নাম ইমরান খান। সে ঝাড়খণ্ডের বাসিন্দা। তাকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, ওই ট্রেলার লরিটির মালিক সঞ্জয় জালান। 

বেলাকোবা রেঞ্জের রেঞ্জার সঞ্জয় দত্ত জানান ,এই চক্রে অনেকেই জড়িত রয়েছে বলে সন্দেহ জোরা হচ্ছে। শিলিগুড়ির এক বড় ব্যবসায়ীর মদতে এই ধরণের পাচার চক্র সক্রিয় হয়ে উঠেছে বলেও জানা গিয়েছে। টেলার লরিটির মালিকের খোঁজ চালানো হচ্ছে এবং তার বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করার জন্য আদালতের কাছে আবেদন করা হচ্ছে । পাশাপাশি এই ধরণের পাচারকারীদের বিরুদ্ধে কড়া ব্যাবস্থা নেওয়ার পরিকল্পনা নেওয়া হচ্ছে।
অবৈধ প্রচুর পরিমাণ ইউক্যালিপ্টাস গাছের লক সহ গ্রেপ্তার চালক
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top