728x90 AdSpace

Latest News

Sunday, 27 May 2018

আরামবাগের পৃথক দু জায়গায় ট্যারান্টুলা প্রজাতির মাকরসা দেখতে পাওয়ায় আতঙ্ক



ফোকাস বেঙ্গল ডেস্ক,আরামবাগঃ রাজ্যের বিভিন্ন জেলায় ট্যারান্টুলা আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এরই মধ্যে আরামবাগের দু'টি জায়গায় পৃথক ভাবে দুটি ট্যারান্টুলা জাতীয় প্রানী পাওয়া গেল। আর এই ঘটনায় এলাকার বাসিন্দার মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। প্রথমে আরামবাগের বসন্তপুরের বাসিন্দা নির্মল ব্যানার্জীর বাড়ির উঠানে এই ধরনের প্রানীটিকে দেখতে পাওয়া যায়। শনিবার রাতে এই ঘটনা ঘটে। পাড়ার ছেলেদের ডাকা হয়। তারা প্রানীটি কে অর্ধ মৃত অবস্থায় একটি প্লাস্টিকের কৌটোয় মধ্যে রেখে দেন। গৃহকর্ত্রী মঞ্জুশ্রী ব্যানার্জি বলেন, হঠাৎই মাকড়সা জাতীয় প্রাণীটিকে দেখতে পাই । বেশ কিছুদিন ধরে এই জাতীয় প্রাণীর ছবি টিভিতে দেখছি ‌। একেবারেই ট্যারান্টুলার মতোই দেখতে। তারপর পাড়ার ছেলেদের খবর খবর দিই, তারাই কৌটো করে সংগ্রহ করে রেখেছে। বনদপ্তরের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা চলছে। 

দ্বিতীয় ঘটনা - রবিবার বেলা সাড়ে বারোটা নাগাদ এই জাতীয় প্রানীটি আরামবাগের মুথাডাঙ্গা পাল পাড়ার একটি পুরানো বাড়িতে দেখতে পাওয়া যায়।সেখানে এই বাড়ির সংস্কারের কাজ করছিলেন রাজ মিস্ত্রিরা। তারাই প্রাণীটিকে আটকায়। তারা প্রানীটি কে মেরে একটি পাত্রে রাখেন। রাজমিস্ত্রি প্রতাপ রায় বলেন, আমরা সকালে এখানে একটি বাড়ি সংস্কারের কাজ করতে আসি এবং কাজ করার সময়েই দেখা যায় অদ্ভুত জাতীয় প্রাণীটিকে। এখানে যারা কাজ করছিল সকলেই ভয় পেয়ে যায়। তাই আপাতত কাজ বন্ধ রাখা হয়েছে।


আরামবাগের এই দুই স্থানে দুটি ট্যারান্টুলা জাতীয় প্রাণী দেখতে পাওয়ায় এলাকার বাসিন্দারা আতংকিত । যদিও প্রাণীটি ট্যারান্টুলা কিনা বনদপ্তর সূত্রে এখনো কিছু জানা যায়নি।
আরামবাগের পৃথক দু জায়গায় ট্যারান্টুলা প্রজাতির মাকরসা দেখতে পাওয়ায় আতঙ্ক
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top