728x90 AdSpace

Latest News

Thursday, 24 May 2018

বিভিন্ন ক্ষেত্রে স্কুলের সঙ্গে এবার শিক্ষক শিক্ষিকাদেরও সেরার স্বীকৃতি দিল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমানঃ কেবলমাত্র ছাত্রছাত্রীদের পড়াশোনায় ভাল কৃতিত্বের জন্যই সম্বর্ধনা দেওয়া নয়, এবার ছাত্রছাত্রীদের বাদ দিয়ে সামগ্রিকভাবে বিভিন্ন স্কুল, স্কুল পরিদর্শক থেকে শিক্ষক-শিক্ষিকাদেরও পুরষ্কার প্রদান করল পূর্ব বর্ধমান জেলা সর্বশিক্ষা দপ্তর এবং রাষ্ট্রীয় মাধ্যমিক শিক্ষা অভিযান যৌথভাবে।
বৃহস্পতিবার বর্ধমান সংস্কৃতি লোকমঞ্চে পূর্ব বর্ধমান জেলায় 'উত্তরণ' প্রকল্পে ২৩টি মোট বিভাগে এই পুরষ্কার প্রদান করা হল। পুরষ্কার প্রদান অনুষ্ঠানে হাজির ছিলেন জেলাপরিষদের সভাধিপতি দেবু টুডু, জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব, জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের সভাপতি অচিন্ত্য চক্রবর্তী সহ বিশিষ্টজনেরা।


জেলা সর্বশিক্ষা প্রকল্পের আধিকারিক শারদ্বতি চৌধুরী জানিয়েছেন, এদিন সামগ্রিকভাবে স্কুলের সাফল্যের হিসাবে প্রাথমিক ও উচ্চ প্রাথমিক বিদ্যালয়গুলিকে প্রথম ও দ্বিতীয় স্থানাধিকার হিসাবে এদিন পুরষ্কৃত করা হয়েছে। এছাড়াও পুরষ্কার দেওয়া হয়েছে সেরা মিড ডে মিল, স্কুলের তথ্য প্রযুক্তি ব্যবহার, স্কুলের নিরাপত্তা, পড়াশোনায় সাফল্যতা, স্কুলের বিভিন্ন বই পড়ার অভ্যাস (টিচিং লার্নিং মেটেরিয়াল), সেরা শিশু শিক্ষা কেন্দ্র, সেরা মাধ্যমিক শিক্ষাকেন্দ্র, স্কুল স্পোর্টসের ক্ষেত্রে সেরা স্কুলদেরও এই পুরষ্কার দেওয়া হয়েছে। এছাড়াও সেরা সহকারী স্কুল পরিদর্শক, সেরা প্রধান শিক্ষক, সেরা শিক্ষক, সেরা শিক্ষিকাদেরও এদিন পুরষ্কৃত করা হয়েছে। 


জেলাশাসক জানান, এই পুরষ্কারের মধ্যে দিয়ে শিক্ষক শিক্ষিকা তথা স্কুলের শিক্ষার ক্ষেত্রে যাঁদের প্রত্যক্ষ ভূমিকা রয়েছে তাঁরা আরও উৎসাহিত হবেন বলেই পুরষ্কৃত করা হয়েছে। 

উল্লেখ্য, গোটা রাজ্যের মধ্যে প্রথম পূর্ব বর্ধমান জেলায় দাঁইহাটের একটি স্কুল ছাত্রছাত্রীদের হাজিরার জন্য বায়োমেট্রিক পদ্ধতি চালু করেছেন। জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের সভাপতি অচিন্ত্য
চক্রবর্তী জানিয়েছেন, পূর্ব বর্ধমান জেলায় আউশগ্রামে প্রথম অলচিকি ভাষায় প্রাথমিক স্কুল চালু হতে চলেছে। ইতিমধ্যেই স্কুলের প্রয়োজনীয় শিক্ষকের অনুমোদন এসে গেছে। এছাড়াও জেলায় আরও কয়েকটি অলচিকি ভাষায় প্রাথমিক স্কুল চালু করার জন্য রাজ্য সরকারের কাছে আবেদন পাঠানো হয়েছে।
বিভিন্ন ক্ষেত্রে স্কুলের সঙ্গে এবার শিক্ষক শিক্ষিকাদেরও সেরার স্বীকৃতি দিল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top