728x90 AdSpace

Latest News

Wednesday, 23 May 2018

কালনায় গঙ্গার ওপর তৈরী হতে চলেছে ব্রীজ,গৃহীত হল সিদ্ধান্ত


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমানঃবর্ধমানে গত ২০ মার্চ প্রশাসনিক সভায় মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন কালনায় গঙ্গার ওপর একটি সেতু নির্মাণ করা হবে। মূলত নদীয়া জেলার সঙ্গে পূর্ব বর্ধমান জেলার যোগাযোগ বাবস্থার আরও উন্নতির জন্যই এই পরিকল্পনা বলে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন। আর পঞ্চায়েত ভোট মিটতেই সেই প্রতিশ্রুতি মতই শুরু হতে চলেছে গঙ্গার ওপর কালনা -শান্তিপূর ব্রীজ তৈরীর কাজে। বুধবার এই কাজের জন্য জমি অধিগ্রহণ সংক্রান্ত বিষয়ে প্রশাসনিক একটি বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত গৃহিত হল। এব্যাপারে সম্পূর্ণ একটি পরিকল্পনা রাজ্য সরকারের কাছে পাঠিয়েও দেওয়া হল।
উল্লেখ্য,এই সেতু নির্মাণ হলে নদীয়ার সঙ্গে বর্ধমান জেলার সরাসরি সড়কপথে যোগাযোগের আরও একটি সহজতর পথ খুলে যাবে। বর্তমানে নবদ্বীপে গৌরাঙ্গ সেতুর সঙ্গে বর্ধমানের যোগাযোগ বাবস্থা রয়েছে। কালনায় এই সেতু নির্মাণ হলে শান্তিপুরের সঙ্গে কালনার যোগাযোগ স্থাপিত হবে। পাশাপাশি বাণিজ্যের নতুন দিকও খুলে যাবে।

জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব জানিয়েছেন, কালনা মহকুমার পূর্ব সাতগেছিয়া গ্রাম পঞ্চায়েতের ৪টি মৌজার মোট ৪৪ একর জমি এই ব্রীজ তৈরীর জন্য সরকারীভাবে কেনা হবে। এজন্য জমির মালিককে বর্তমান বাজার দর ছাড়াও অতিরিক্ত ৫০ শতাংশ টাকা দেওয়া হবে। প্রাথমিকভাবে রাজ্য সরকারের কাছে এই জমি কেনার জন্য ৩২ কোটি টাকা চাওয়া হচ্ছে।

অন্যদিকে, বর্ধমানের অতিরিক্ত জেলাশাসক (ভূমি অধিগ্রহণ) প্রণব বিশ্বাস জানিয়েছেন, এদিন বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে আগামী ১ মাসের মধ্যেই এই জমি অধিগ্রহণের পর্বটি সম্পন্ন করতে হবে। সেজন্য সংশ্লিষ্ট বিডিও এবং গ্রাম পঞ্চায়েতকে প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হয়েছে।
                                                                                                                                ছবি - ইন্টারনেট
কালনায় গঙ্গার ওপর তৈরী হতে চলেছে ব্রীজ,গৃহীত হল সিদ্ধান্ত
  • Title : কালনায় গঙ্গার ওপর তৈরী হতে চলেছে ব্রীজ,গৃহীত হল সিদ্ধান্ত
  • Posted by :
  • Date : May 23, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top