728x90 AdSpace

Latest News

Friday, 18 May 2018

বর্ধমানে দুর্ঘটনার পর যাত্রীবোঝাই চলন্ত বাস থেকে ঝাঁপ চালকের, আইল্যান্ডে ধাক্কা মেরে থামল বাস


ফোকাস বেঙ্গল ডেস্ক, বর্ধমানঃ  সকালের অফিস টাইমের ব্যাস্ত রাস্তায় যাত্রী বোঝাই বাস ছুটছে চালকবিহীন অবস্থায়। এরকম ঘটনার কথা শুনলেই আঁতকে ওঠার পাশাপাশি প্রথমেই মনে হবে এসব গাঁজাখুরি গল্প। কিন্তু না। বাস্তবে শুক্রবার এমনি একটি লোমহর্ষক ঘটনার সাক্ষী থাকলেন বর্ধমান শহরের বীরহাটা এলাকার প্রায় কয়েকশো স্থানীয় বাসিন্দা। 

কি হয়েছিল এদিন সকালে? 
স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, একটি দুর্ঘটনার পর নিজেকে জনতার হাত থকে বাঁচাতে চলন্ত বাস থেকে ঝাঁপ মেরে পালিয়ে যায় চালক। চালক বিহীন বাসের যাত্রীদের মধ্যে তখন ত্রাহি ত্রাহি রব। কিছু বুঝে ওঠার আগেই কয়েকজন যাত্রী চলন্ত বাস থেকেই ঝাঁপ মারলেন রাস্তায়। কিছুটা এগোতেই কেউ একজন চলন্ত বাসে উঠে স্টিয়ারিং ঘুরিয়ে দিতেই বাসটি সজোরে রাস্তার মাঝে আইল্যান্ডে ধাক্কা মেরে থেমে যায়। এই ঘটনায় হতাহতের কোন খবর না থাকলেও অল্পের জন্য যে বড়সড় দুর্ঘটনার হাত থেকে রেহাই পেয়েছেন বাসের যাত্রীরা থেকে স্থানীয় বেশ কিছু দোকানদার, তা পরিস্কার জানিয়েছেন এই ঘটনার প্রত্যক্ষদর্শীরা ।

স্থানীয় বাসিন্দা সুবিমল দাস জানান, নবাবহাট থেকে আলিশা মুখী একটি টাউন সার্ভিস বাস কালিবাজার স্টপেজ ছেড়ে বীরহাটার দিকে যাবার সময় সাইকেল আরোহী এক মাঝ বয়সি মহিলাকে ধাক্কা মারে। বাসের পিছন চাকায় পরে যায় তার সাইকেল, রাস্তার ধারে ছিটকে পরেন ওই মহিলা। সঙ্গে সঙ্গে ছুটে আসেন আশপাশের লোকজন। বাসের গতি কম থাকায় সবাই পিছন থেকে চিৎকার করে বাস থামাতে বলেন। সেই সময় বাসের চালক পিছনে কি হয়েছে বুঝে ওঠার আগেই বিপদের আঁচ পেয়ে চলন্ত গাড়ি থেকে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। এদিকে বাস চলতে থাকে। যাত্রীদের মধ্যে কেউ কেউ প্রান হাতে করে চলন্ত বাস থেকে মেরে দেয় ঝাঁপ। এরই মধ্যে কেউ একজন বুদ্ধি করে উল্টোদিক থেকে চালকের দরজা দিয়ে উঠে স্টিয়ারিং ঘুরিয়ে থামানোর চেষ্টা করে বাসটিকে। তখনই বীরহাটা নতুন ব্রিজ আর পুরনো ব্রিজের মাঝে রাস্তার ওপর ট্রাফিক আইল্যান্ডে গিয়ে বাসটি ধাক্কা মেরে থেমে যায়। স্বস্তির নিঃশ্বাস ফেলেন এলাকার মানুষ। পরে বর্ধমান থানা থেকে পুলিশ এসে বাসটিকে বীরহাটা ফাঁড়িতে নিয়ে যায়। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

 এলাকার মানুষের অভিযোগ, বাসটি থেমে যাওয়ায় বড়সড় দুর্ঘটনা হয়ত এড়ানো গেল এযাত্রায়, কিন্তু এই ধরনের অবিবেচক, অশিক্ষিত চালকরা কি ভাবে শহরের রাস্তায় যাত্রী নিয়ে প্রতিদিন বাস চালাচ্ছে সেটা প্রশাসনের তদন্ত করে দেখা উচিত।  
বর্ধমানে দুর্ঘটনার পর যাত্রীবোঝাই চলন্ত বাস থেকে ঝাঁপ চালকের, আইল্যান্ডে ধাক্কা মেরে থামল বাস
  • Title : বর্ধমানে দুর্ঘটনার পর যাত্রীবোঝাই চলন্ত বাস থেকে ঝাঁপ চালকের, আইল্যান্ডে ধাক্কা মেরে থামল বাস
  • Posted by :
  • Date : May 18, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top