728x90 AdSpace

Latest News

Tuesday, 22 May 2018

বিশ্ব যোগায় সোনা জয় বর্ধমানের আদ্রিতার



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ পাঞ্জাবের চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ে হয়ে যাওয়া ওয়ার্ল্ড যোগা চ্যাম্পিয়নশিপে সোনা জয় করল পূর্ব বর্ধমানের আদ্রিতা সরকার। সম্প্রতি ১৮-২০ মে অনুষ্ঠিত হয়ে যাওয়া প্রতিযোগিতায় আদ্রিতা তার নিজের অনুর্দ্ধ ১৮ বালিকা বিভাগের যোগাসনে সোনা, আর্টিস্টিক বিভাগে রুপো ও রিদিমিক বিভাগে বর্ধমানেরই মেয়ে কেয়া চৌধুরীকে নিয়ে দ্বিতীয় স্থান অধিকার করে রুপো জয় করে। অদ্রিতার পাশাপাশি বর্ধমানের আরও একটি মেয়ে কেয়া চৌধুরী এই গ্রুপেই রিদিমিক যোগায় রূপো এবং আর্টিষ্টিক যোগায় পঞ্চম স্থান অধিকার করেছে। 

উল্লেখ্য, বর্ধমান শহরের বড়নীলপুরের বাসিন্দা অদ্রিতা বর্ধমান বিদ্যার্থী ভবন গার্লস স্কুলের দশম শ্রেণীর ছাত্রী। কেয়া বর্ধমানের বাণীপীঠ গার্লস স্কুলের নবম শ্রেণীর ছাত্রী। বর্ধমানের অঙ্কুশ শিক্ষা প্রতিষ্ঠানের কর্ণধার তথা অদ্রিতার কোচ শ্যামল বিশ্বাস জানিয়েছেন, এর আগেও অদ্রিতা একাধিক জাতীয় ও আর্ন্তজাতিক স্তরের প্রতিযোগিতায় সোনা জয় করেছে। গতবছর ২৪ জুন ব্যাংককে অনুষ্ঠিত থাই কাপে আর্ন্তজাতিক সম্মান জয় করে অদ্রিতা। থাই কাপ বিশ্ব যোগাসন প্রতিযোগিতায় অংশ নিয়ে আর্টিষ্টিক বিভাগ এবং যোগাসন বিভাগ - দুটি ইভেণ্টেই প্রথম স্থান অধিকার করে সোনা জয় করে অদ্রিতা। এরই পাশাপাশি গ্রুপে শীর্ষ স্থান অধিকারের সঙ্গে সে ছিনিয়ে নেয় 'মিস যোগানী' খেতাবও।




উল্লেখ্য, অদ্রিতার এই সাফল্যের অংশ হিসাবে ব্যাংককে অনুষ্ঠিত বিশ্ব এই যোগাসন প্রতিযোগিতার আয়োজক কমিটি অদ্রিতার কোচ শ্যামল বিশ্বাসকে ইষ্টার্ণ জোনের প্রশিক্ষক হিসাবে স্বীকৃতিও দেন। যা রীতিমত নজীরবিহীন। এর আগে বাংলা থেকে কোনো যোগাসন কোচ এই স্বীকৃতি লাভ করেননি।

শ্যামল বাবু জানিয়েছেন, আদ্রিতা বরাবরই শৃঙ্খলার সঙ্গে যোগ অভ্যাস করে চলেছে। এবারের বিশ্ব যোগা প্রতিযোগিতায় ১২ টি বিভাগে বিভিন্ন দেশের প্রায় ৩০০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছিল। বিশ্বমানের প্রতিযোগিতায় আদ্রিতা সাফল্য পাওয়ায় ভাল লাগছে। শ্যামলবাবু জানিয়েছেন, আগামী ২৪ মে সোনা জয় করে ঘরে ফিরছে অদ্রিতারা। 

অন্যদিকে আদ্রিতার সাফল্যের ঝুলিতে আরও একটি পালক যোগ হওয়ার পর সে জানিয়েছে, পরবর্তী লক্ষ্য স্কুল ন্যাশনাল যোগা চ্যাম্পিয়নশিপ।
বিশ্ব যোগায় সোনা জয় বর্ধমানের আদ্রিতার
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top