728x90 AdSpace

Latest News

Thursday, 12 April 2018

বর্ধমান বিশ্ববিদ্যালয়ে ফের প্রশ্নপত্র বিভ্রাট ঘিরে আলোড়ন


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: ফের বর্ধমান বিশ্ববিদ্যালয়ে প্রশ্নপত্র বিভ্রাট। অভিনব এই বিভ্রাটে খোদ বিশ্ববিদ্যালয়ের আধিকারিক থেকে ছাত্রছাত্রীদের মধ্যে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকম জেনারেলের তৃতীয় বর্ষের কর্পোরেট একাউন্টেসি এন্ড ম্যানেজমেন্ট এর পরীক্ষা ছিল। আর বিপত্তি শুরু পরীক্ষার প্রশ্নপত্র ছাত্রছাত্রীরা হাতে পেয়েই। যে বিষয়ের পরীক্ষা আগামী ১৯তারিখ হওয়ার কথা, সেই কম্পিউটার এপ্লিকেশন ইন বিজনেস এর প্রশ্নপত্র এদিন দিয়ে দেওয়া হল পরীক্ষার্থীদের হাতে। স্বাভাবিকভাবেই প্রশ্নপত্র হাতে পেয়ে হৈচৈ পরে যায় বিশ্ববিদ্যালয়ে। বিষয়টি জানতে পেরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তড়িঘড়ি ড্যামেজ কন্ট্রোলে নেমে পড়েন। জানানো হয়  প্রশ্নপত্রের প্যাকেটের লেবেলিং-এর সমস্যার জন্যই এই ঘটনা ঘটেছে। অর্থাৎ ১২ তারিখের প্রশ্নপত্রের প্যাকেটে সাঁটানো ছিল ১৯ তারিখ লেখা স্টিকার এবং ১৯ তারিখের পরীক্ষার প্রশ্নপত্রের প্যাকেটে ১২ তারিখ লেখা। এরপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ১২ তারিখের প্রশ্নপত্র দিয়েই প্রায় আধঘণ্টা পরে পুনরায় পরীক্ষা নেওয়া শুরু করেন।

উল্লেখ্য,এর আগেও র্ধমান বিশ্ববিদ্যালয়ের প্রশ্নপত্র নিয়ে একাধিকবার  অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার ফের প্রশ্নপত্র বিভ্রাটে বিশ্ববিদ্যালয়ের পরিকাঠামোগত ত্রুটির প্রসঙ্গই উঠে আসছে সব মহল থেকে। 

এদিকে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার অনিন্দ্যজোতি পাল জানিয়েছেন, প্রশ্নপত্রের প্যাকেটে লেবেলিং এর সমস্যার জন্য এই ঘটনা ঘটেছে। সমস্ত ঘটনাটি তদন্ত করে দেখা হবে। একইসঙ্গে এদিন ১৯ তারিখের প্রশ্নপত্র সামনে চলে আসায় ওই প্রশ্নপত্রও পরিবর্তন করা হবে বলে তিনি জানিয়েছেন।

অন্যদিকে, এই ঘটনায় এসএফআই-এর জেলা সম্পাদক অনির্বাণ রায়চৌধুরী জানিয়েছেন, এই ঘটনায় তাঁরা পূর্ণাঙ্গ তদন্ত দাবী করছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে।
বর্ধমান বিশ্ববিদ্যালয়ে ফের প্রশ্নপত্র বিভ্রাট ঘিরে আলোড়ন
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top