728x90 AdSpace

Latest News

Monday, 2 April 2018

পূর্ব বর্ধমানে এ্যাম্বুলেন্স - নার্সিংহোম অবৈধ কারবার বন্ধে বৈঠক প্রশাসনের


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: রোগী পরিষেবায় স্বচ্ছতা আনতে সোমবার পূর্ব বর্ধমান জেলা প্রশাসন বৈঠক করলেন  এ্যাম্বুলেন্সের মালিকদের সঙ্গে। মূলত জেলা জুড়ে চলতে থাকা এ্যাম্বুলেন্স - নার্সিংহোম অবৈধ কারবার বন্ধ করতেই এদিনের এই বৈঠক বলে প্রশাসন সূত্রে জানান হয়েছে। 
জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব জানিয়েছেন, এদিন বৈঠকে এ্যাম্বুলেন্সের মালিকদের ৫ দফা নির্দেশিকা দেওয়া হয়েছে। আগামী ১০ মে-র মধ্যে এই নির্দেশিকাকে কার্যকর করার কথাও বলা হয়েছে।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, প্রত্যেকটি এ্যাম্বুলেন্সে দক্ষ চালক ছাড়াও একজন প্রশিক্ষিত সহকারী রাখার নির্দেশ দেওয়া হয়েছে এই নির্দেশিকায়। প্রত্যেকটি এ্যাম্বুলেন্সে প্রয়োজনীয় চিকিৎসা তথা রোগীর প্রয়োজনীয় বিভিন্ন ব্যবস্থা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। প্রত্যেকটি এ্যাম্বুলেন্সে জিপিআরএস লাগানোর নির্দেশও দেওয়া হয়েছে। এ্যাম্বুলেন্সের  ভাড়া নিয়েই প্রচুর অভিযোগ এসেছে প্রশাসনের কাছে। রোগীপক্ষের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় করার মত মারাত্মক অভিযোগ রয়েছে এ্যাম্বুলেন্সের চালকদের বিরুদ্ধে। এদিন প্রত্যেকটি এ্যাম্বুলেন্সেই বাধ্যতামূলকভাবে রেট চার্ট টাঙাতে নির্দেশ দেওয়া হয়েছে।

জেলাশাসক জানিয়েছেন, প্রতিটি সরকারী হাসপাতালে একটি করে নির্দিষ্ট রেজিষ্টার রাখার নির্দেশিকা জারী করা হয়েছে। যেখানে কোথাকার রোগী কোথায় যাচ্ছেন বা কোথা থেকে আসছেন তা নির্দিষ্ট করে লিপিবদ্ধ করা থাকবে। 

এদিন বৈঠকে জেলার মাতৃযানের মালিকরা দাবী জানিয়েছেন, সরকার নির্ধারিত ১৭.৯৫ পয়সা কিলোমিটার পিছু ভাড়া তাঁদের দেওয়া হোক। তাঁরা অভিযোগ করেছেন, বর্তমানে তাঁদের মাতৃযানে কিলোমিটার পিছু মাত্র ৮টাকা দেওয়া হয়।
                                                                                                               ছবি - সুরজ প্রসাদ 

পূর্ব বর্ধমানে এ্যাম্বুলেন্স - নার্সিংহোম অবৈধ কারবার বন্ধে বৈঠক প্রশাসনের
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top