728x90 AdSpace

Latest News

Wednesday, 25 April 2018

পূর্ব বর্ধমানে তৃণমূলের প্রতীক বিলি, বাকিদের নিয়ে চিন্তায় দল


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: 
বুধবার পূর্ব বর্ধমান জেলায় দলীয় প্রার্থীদের প্রতীক বিলির প্রথম দফার কাজ শেষ করল তৃণমূল কংগ্রেস। এদিন বর্ধমানের সংস্কৃতি লোকমঞ্চের অ্যানেক্স হলে দীর্ঘ কয়েকঘণ্টা ধরে দলের সমস্ত বিধায়ক ও বিধানসভা ভিত্তিক পর্যবেক্ষকদের নিয়ে বৈঠক করেন দলের জেলা সভাপতি তথা রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। হাজির ছিলেন জেলা পরিষদের সভাধিপতি দেবু টুডুও। 

স্বপনবাবু জানিয়েছেন, প্রতিটি বিধানসভা ভিত্তিক পর্যবেক্ষকদের হাতে ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনে দলের অনুমোদন প্রাপ্ত প্রার্থীদের দলীয় প্রতীক তুলে দেওয়া হয়েছে। আগামী দুদিনের মধ্যে দলীয় প্রার্থীদের হাতে এই প্রতীক তুলে দেওয়া হবে। 

উল্লেখ্য, এবারের পঞ্চায়েত নির্বাচনে গ্রাম পঞ্চায়েতের মোট ৩২৩৪টি আসনের মধ্যে ৪০০৩টি আসনে, পঞ্চায়েত সমিতির ৬১৮টি আসনের মধ্যে ৭৬৫টি আসনে এবং জেলা পরিষদের ৫৮টি আসনের মধ্যে ৬৬টি আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে তৃণমূল কংগ্রেসের প্রার্থীরা। স্বাভাবিকভাবেই যাঁরা দলীয় প্রতীক পেলেন না তাঁরা মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন বলে এদিন জানিয়েছেন স্বপনবাবু। তিনি জানিয়েছেন, দলের নির্দেশে তাঁরা মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন। কিন্তু যদি কেউ প্রত্যাহার না করতে চান তাহলে দল তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে। প্রসঙ্গত, এদিনও তিনি জানিয়েছেন, এবারের পঞ্চায়েত নির্বাচনে দলীয়ভাবে বিশেষ জোড় দেওয়া হয়েছে গ্রামীণ চাটাই বৈঠক এবং বাড়ি বাড়ি সম্পর্ক স্থাপনের ওপর। বড় বড় বৈঠকের পরিবর্তে রাজ্য সরকারের উন্নয়ন পরিকল্পনাকে প্রত্যেকটি বাড়িতে প্রচারের কৌশল নেওয়া হয়েছে।
পূর্ব বর্ধমানে তৃণমূলের প্রতীক বিলি, বাকিদের নিয়ে চিন্তায় দল
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top