728x90 AdSpace

Latest News

Sunday, 15 April 2018

শোভাযাত্রা,মন্দিরে পুজো আর দুস্থদের খাওনোর মধ্যে দিয়ে বর্ধমানে নববর্ষ পালিত


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: পঞ্চায়েত ভোটের উত্তাপকে সরিয়ে রেখে রবিবার সকাল থেকেই নানান অনুষ্ঠানের মধ্যে দিয়ে নতুন বছরকে বরণ করে নিল বাঙালিরা।  এদিন সকাল থেকেই পুজো দেওয়ার জন্য মন্দিরে মন্দিরে ছিল উপচে পড়া ভিড়। সাধারণ মানুষ থেকে ব্যবসায়ীদের হালখাতা পুজো করার জন্য ছিল দীর্ঘ লাইন। বর্ধমানের অধিষ্ঠাত্রী দেবী সর্বমঙ্গলা মন্দিরে এদিন সকাল থেকেই তাই ছিল চরম ব্যাস্ততা।
সর্বমঙ্গলা মন্দিরের ট্রাষ্ট কমিটির সম্পাদক শ্যামলেন্দু চট্টোপাধ্যায় জানিয়েছেন, প্রতিবছরের মত এবছরও ভক্তদের ভোগের আয়োজন করা হয়েছিল। জিনিসপত্রের দাম বাড়ায় সর্বমঙ্গলা মন্দিরে ভোগের মালসারও দাম এবছর কিছুটা বাড়ানো হয়েছে। মন্দিরে বসে ভোগ খেলে যেখানে ভোগপিছু দিতে হত ৩০ টাকা এবং মালসা ভোগ বাড়িতে নিয়ে গেলে দিতে হত ৪০ টাকা, এবার উভয়েরই দাম বেড়ে দাঁড়িয়েছে ৪০ ও ৫০ টাকায়। তবু এবছর প্রায় ৮০০ ভক্তকে মালসা ভোগ বিতরণ করা হয়েছে বলে তিনি জানিয়েছেন ।


এদিকে, নববর্ষকে স্বাগত জানাতে এদিন বাংলা নববর্ষ উৎসব কমিটির পক্ষ থেকে সকালে বর্ধমান শহরের টাউনহল থেকে কার্জনগেট পর্যন্ত পদযাত্রা করা হয়। পরে কার্জনগেট চত্ত্বরে গান, আবৃত্তি, বক্তব্য, নৃত্য অনুষ্ঠিত হয়।


অন্যদিকে এদিন নববর্ষ উপলক্ষে বর্ধমান ষ্টেশনে থাকা প্রায় ২৫০ জন দুস্থ মানুষকে ভাত, ডাল, আলু পোস্ত, ডিমের ঝোল, চাটনি, মিষ্টি খাওয়ানোর ব্যবস্থা করেন বিন্দু পরিবার নামে একটি সংস্থা।







শোভাযাত্রা,মন্দিরে পুজো আর দুস্থদের খাওনোর মধ্যে দিয়ে বর্ধমানে নববর্ষ পালিত
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top