728x90 AdSpace

Latest News

Thursday, 19 April 2018

বর্ধমানে রুট থেকে রাতের শেষ বাস তুলে নেওয়ায় গ্রামবাসীদের বিক্ষোভ পরিবহন দপ্তরে


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: বর্ধমান-মন্তেশ্বর ভায়া হাটগোবিন্দপুর,বন্ডুল রুটের শেষ বাসের সময় এগিয়ে নিয়ে আসার প্রতিবাদে বৃহস্পতিবার প্রায় ২৫টি গ্রামের বাসিন্দারা জেলা পরিবহণ দপ্তরে বিক্ষোভ দেখালেন। বিক্ষোভকারীরা এদিন বাসের সময় পরিবর্তনের তীব্র প্রতিবাদ জানিয়ে পূর্ব বর্ধমান জেলা পরিবহণ আধিকারিক আবরার আলমের কাছে সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবী জানান। বর্ধমানের বণ্ডুল গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দা মধুসূদন ব্যানার্জী, খোকন মাঝি, প্রভাত চক্রবর্তী, তন্দ্রা ধারা সহ আন্দোলনরত গ্রামবাসীরা জানিয়েছেন, গত তিনমাস আগে হটাৎই বর্ধমান থেকে মন্তেশ্বরের বামুনপাড়া, ভায়া হাটগোবিন্দপুর, বণ্ডুল রুটের রাত ৮ টা ২০ মিনিটের শেষ বাসটির সময় পরিবর্তন করে সন্ধ্যা ৬টায় করে দেওয়া হয়। আর তার পর থেকেই চরম সমস্যায় পড়েছেন এই রুটের প্রায় প্রায় ১০০টি গ্রামের বাসিন্দা তথা নিত্য যাত্রীরা।
গ্রামবাসীরা জানিয়েছেন, ওই সমস্ত একালাগুলি থেকে প্রচুর সংখ্যক মানুষ পেশা এবং পড়াশুনার জন্য বর্ধমান শহরে আসেন। এমনকি শহর হয়ে অন্য জেলা ও কলকাতায়ও যান অনেক নিত্যযাত্রী। তাঁদের কর্মস্থল থেকে অথবা পড়াশুনা করে ফিরতে রাত হয়ে যায়। সেই হিসাবে তাঁরা প্রত্যেকেই রাত ৮ তা ২০ মিনিটের বাসে বাড়ির উদ্দেশ্যে রওনা দিতেন। বাসটির তিন ঘণ্টার যাত্রাপথের বিভিন্নস্থানে তাঁরা পৌঁছান রাতের একমাত্র ভরসা ওই বাসটি চেপেই। কিন্তু সময় পরিবর্তন করে বাসটিকে প্রায় আড়াই ঘণ্টা এগিয়ে নিয়ে আসায় তাঁদের সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। তাই অনেক সময় স্টেশনের প্ল্যাটফর্ম সহ বিভিন্নস্থানে তাঁদের রাত কাটাতে হচ্ছে বলে এদিন অভিযোগ করেছেন আন্দোলনকারীরা। এমনকি এই বাস বন্ধের জেরে কয়েকজনের চাকরিও চলে গেছে বলে গ্রামবাসীরা দাবী করেছেন। এই সমস্যার কথা জানিয়ে গ্রামবাসীরা সম্মিলিতভাবে এবছরের ৩০ মার্চ বন্ডুল ১ নং গ্রাম পঞ্চায়েতের প্রধানকেও জানিয়েছেন। প্রধান বিষয়টির গুরুত্ব বুঝে জেলা পরিবহন আধিকারিককে জানিয়েছেন। কিন্তু তারপরেও এখনও সমস্যা সমাধানে প্রশাসন ব্যবস্থা না নেওয়ায় এদিন সম্মিলিত গ্রামবাসীরা সরাসরি পরিবহন আধিকারিককের সঙ্গে দেখা করে দ্রুত এই বিষয়ে হস্তক্ষেপ করার আবেদন জানান। এদিন বিক্ষোভরত গ্রামবাসীরা রীতিমতো হুঁশিয়ারিও দিয়েছেন যে যদি রাতের বাস ফের চালু না করা হয় তাহলে এই রাস্তা দিয়ে যাতায়াতকারী বর্ধমান-কৃষ্ণনগর রুটের সমস্ত বাস চলাচল বন্ধ করে দেওয়া হবে। 

এদিকে, এব্যাপারে পূর্ব বর্ধমান জেলা পরিবহণ আধিকারিক আবরার আলম জানিয়েছেন, সমস্যার কথা তিনি জেনেছেন। গ্রামবাসীদের সঙ্গে কথাও বলেছেন এদিন। তিনি জানান, ওই বাসটির মালিকের আবেদনের ভিত্তিতে নির্দিষ্ট শুনানির মাধ্যমেই পরিবহণ বোর্ড বাসের সময় পরিবর্তনের জন্য সম্মতি দিয়েছে। কিন্তু যাত্রীদের মধ্যে থেকে এই বিষয়ে আপত্তি আসছে। আপত্তির কথা পরিবহণ বোর্ডে জানানো হবে। আশা করা যাচ্ছে পঞ্চায়েত ভোটের পর নিয়ম মেনেই পরিবহণ বোর্ড নির্দিষ্ট পদক্ষেপ নেবে। যদিও পঞ্চায়েত ভোট পর্যন্ত এই সমস্যা জিইয়ে রাখার বিরোধীতা করেছেন গ্রামবাসীরা।
বর্ধমানে রুট থেকে রাতের শেষ বাস তুলে নেওয়ায় গ্রামবাসীদের বিক্ষোভ পরিবহন দপ্তরে
  • Title : বর্ধমানে রুট থেকে রাতের শেষ বাস তুলে নেওয়ায় গ্রামবাসীদের বিক্ষোভ পরিবহন দপ্তরে
  • Posted by :
  • Date : April 19, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top