728x90 AdSpace

Latest News

Friday, 27 April 2018

মন্তেশ্বরে পরপর তিনদিন তিনটি স্কুলে চুরির ঘটনার পর পুলিশি নিষ্ক্রিয়তায় ক্ষোভ



ফোকাস বেঙ্গল ডেস্ক,মন্তেশ্বর:পরপর তিনদিন তিনটি স্কুলে কম্পিউটার রুমের তালা ভেঙে প্রায় ৪০টি কম্পিউটার চুরির ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে পূর্ব বর্ধমান জেলার মন্তেশ্বর থানা এলাকায়। একের পর এক স্কুলে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটতে থাকলেও এখনো একটি চুরিরও কিনারা করতে পারেনি পুলিশ। স্বাভাবিকভাবেই দুশ্চিন্তার পাশাপাশি এলাকায় তীব্র ক্ষোভ তৈরী হয়েছে পুলিশি নিষ্ক্রিয়তা নিয়ে। যদিও কালনা মহকুমা পুলিশ আধিকারিক সান্তনু চৌধুরী জানিয়েছেন,প্রতিটি ঘটনার তদন্ত শুরু হয়েছে। 

এদিকে মঙ্গলবার রাত্রে মন্তেশ্বর থানার নাকের ডগায় সাগরবালা উচ্চ বিদ্যালয়ের ২২টি কম্পিউটার চুরি দিয়ে শুরু হওয়ার পর বুধবার রাতে পিপলন শ্রী অরবিন্দ বিদ্যামন্দিরের ৮টি কম্পিউটার চুরির ঘটনার পরের দিন অর্থাৎ বৃহস্পতিবার ফের  শুশুনিয়া রানিবালা বিদ্যমন্দিরের ১০টি কম্পিউটার চুরির ঘটনা ঘটে। প্রতিটি চুরির ঘটনার পর স্কুল কতৃপক্ষ একটি করে অভিযোগ জানালেও মন্তেশ্বর থানার পুলিশ 'তদন্ত করে দেখা হচ্ছে' এই শব্দগুলো বলা ছাড়া এখনো পর্যন্ত চোর বা চুরির কোন হদিস করতে পারেনি। ফলে চালু থাকা কম্পিউটার প্রশিক্ষণ হটাৎই বন্ধ হয়ে যাওয়ায় ঘোর বিপাকে পড়েছে এই স্কুলগুলির কয়েকশো ছাত্রছাত্রী।  

রানিবালা বিদ্যমন্দিরের পরিচালন কমিটির সভাপতি অজয় রায় জানান, বৃহস্পতিবার রাত দুটো নাগাদ জানতে পারেন কে বা কারা রাত্রি সাড়ে নটা নাগাদ ঝড় বৃষ্টির সময় কম্পিউটারগুলি চুরি করে নিয়ে চলে গেছে। এক্ষেত্রেও চুরির সময় সিভিক ভলান্টিয়াররা স্কুলে ডিউটিতে ছিল না। চুরি হয়ে যাবার পর তারা ডিউটিতে এসে সব কিছু দেখে খবর দেয়।  
চুরির খবর স্কুল কর্তৃপক্ষকে জানাতে এত দেরি কেন এই প্রশ্ন তুলেছেন স্কুলের প্রধান শিক্ষক থেকে পরিচালন সমিতির কর্তারা। 
মন্তেশ্বরে পরপর তিনদিন তিনটি স্কুলে চুরির ঘটনার পর পুলিশি নিষ্ক্রিয়তায় ক্ষোভ
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top