728x90 AdSpace

Latest News

Sunday, 15 April 2018

হটাৎই চলে গেলেন পূর্ব বর্ধমানের অতিরিক্ত জেলাশাসক রত্নেশ্বর রায়

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: ছোটখাটো চেহারার,সদাহাস্য,কঠোর পরিশ্রমী পূর্ব বর্ধমানের অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) রত্নেশ্বর রায় (৫৫) আর নেই। রবিবার সকালে খবরটা এসে পৌঁছেতেই শোকের ছায়া নেমে আসে পূর্ব বর্ধমান জেলা প্রশাসনিক মহলে। গত প্রায় একমাস রোগভোগের পর এদিন সকাল প্রায় ১১টা নাগাদ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
জেলার উন্নয়ন সংক্রান্ত দপ্তর ছাড়াও তিনি সংখ্যালঘু, লোকসংস্কৃতি প্রভৃতি দপ্তরগুলির দায়িত্বপ্রাপ্ত ছিলেন।

পূর্ব বর্ধমান জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব জানিয়েছেন, অত্যন্ত পরিশ্রমী এবং দূরদৃষ্টি সম্পন্ন অফিসার ছিলেন রত্নেশ্বর রায়। তাঁর এই অকাল প্রয়ানে জেলা প্রশাসন শোকস্তব্ধ। আগামীকাল সোমবার জেলা প্রশাসনের পক্ষ থেকে রত্নেশ্বর রায়ের বিদেহী আত্মার শান্তি কামনায় শোকসভার আয়োজন করা হবে।  

প্রশাসন সূত্রে জানা গেছে,১৯৯৪ সালের ডবলুবিসিএস ব্যাচের অত্যন্ত জনপ্রিয় এই সদস্য রত্নেশ্বর রায় ১৯৯৫ সালে চাকরি জীবন শুরু করেন। ২০১৪ সালে রামপুরহাটের মহকুমা শাসকের পদ থেকে বর্ধমানের শিক্ষা ও পঞ্চায়েত দপ্তরের অতিরিক্ত জেলাশাসক হিসাবে দায়িত্ব নিয়ে আসেন। তাঁর এই অকাল প্রয়ানে প্রশাসনিক মহল কার্যত গভীরভাবে মর্মাহত। মৃত্যুকালে তিনি রেখে গেলেন বৃদ্ধা মা, স্ত্রী এবং এক সন্তানকে। জানা গেছে, রত্নেশ্বর বাবুর একমাত্র পুত্র সন্তান এবছরই উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গত ২০ মার্চ গুসকরায় মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভার পরই তিনি অসুস্থ হয়ে পড়েন। ফুসফুসের সংক্রমণ জনিত রোগে আক্রান্ত হন। প্রথমে বর্ধমানের একটি বেসরকারী নার্সিংহোমে ভর্তি করা হয়। এরপর বর্ধমান হাসপাতাল,পরে অনাময় সুপার স্পেশালিটি হাসপাতাল, দুর্গাপুর মিশন এবং শেষে তাকে কোলকাতায় নিয়ে যাওয়া হলেও শেষ রক্ষা হয়নি। আজই কলকাতা থেকে তার মৃতদেহ নদীয়ার চাকদহে নিজের বাসভবনে নিয়ে যাওয়া হয়।
হটাৎই চলে গেলেন পূর্ব বর্ধমানের অতিরিক্ত জেলাশাসক রত্নেশ্বর রায়
  • Title : হটাৎই চলে গেলেন পূর্ব বর্ধমানের অতিরিক্ত জেলাশাসক রত্নেশ্বর রায়
  • Posted by :
  • Date : April 15, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top