728x90 AdSpace

Latest News

Thursday, 7 September 2017

বকেয়া বেতনের দাবিতে ডেলি লেবারদের আন্দোলনে অচল কাঁথি হাসপাতালের বর্হিবিভাগ।

ফোকাস বেঙ্গল ডেস্ক,কাঁথিঃ ডেলি মজুরি ১২০ টাকা। মাসে কর্মদিবস ১৬ টা। দ্রব্যমূলের বাজারে  এই উপার্জনে কারই বা স্বাচ্ছন্দ্যে চলে সংসার। তার ওপর গত চার মাস হল মিলছে না শ্রমের টাকা। অগ্যতা আন্দোলনে নামলেন কাঁথি মহকুমা হাসপাতালের  চুক্তিভিত্তিক চতুর্থ শ্রেণীর কর্মীরা। 
বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে হাসপাতালের  বর্হিবিভাগের সামনে বকেয়া বেতনের দাবিতে অবস্থান বিক্ষোভে সামিল হয়েছেন ৪০ জন লেবার। হাসপাতাল পরিষ্কার করা থেকে রোগিকে ওটিতে নিয়ে যাওয়া যাবতীয় কাজ করে থাকেন দৈনিক মজুরির শ্রমিকরা। আর এঁদের আন্দোনের কারণে এদিন কার্যত অচলাবস্থা  তৈরি হয়েছে হাসপাতালের বর্হিবিভাগে। চিকিৎসকদের বাধ্য হয়ে করতে হচ্ছে লেবারদের কাজ।এখনও পর্যন্ত আন্দোলন চলছে। 
বকেয়া না মেটা পর্যন্ত আন্দোলন চলবে বলে জানান তৃণমূল পরিচালিত কাঁথি মহকুমা হাসপাতাল ডেলি লেবার ওয়ার্কার ইউনিয়নের সম্পাদক বিভাস ঘোড়াই। তিনি বলেন, আমরা ১৫-১৬ বছর ধরে কাজ করছি। আমাদের পারিশ্রমিক বাড়ে না। কর্মদিবস বাড়ে না। কাজের স্থায়িত্বও নেই। তার ওপর চার মাস বেতন না মেলায় বাড়িতে হাঁড়ি না চাপার মতো অবস্থায় এসে দাঁড়িয়েছে। বাধ্য হয়ে তাই আমরা আন্দোলনে নেমেছি। হাসপাতাল কর্তৃপক্ষ আলোচনায় বসতে চেয়েছিল আন্দোলন শুরুর পর। আমরা সবার সামনে আলোচনার কথা জানিয়েছি। এখনও কোনও ভ্রক্ষেপ নেই কর্তৃপক্ষের। 
ডেলি লেবারদের আন্দোলনের কথা জানেন বলে এড়িয়ে গেছেন হাসপাতাল সুপার সব্যসাচী চক্রবর্তী।
বকেয়া বেতনের দাবিতে ডেলি লেবারদের আন্দোলনে অচল কাঁথি হাসপাতালের বর্হিবিভাগ।
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top