728x90 AdSpace

Latest News

Wednesday, 13 September 2017

বর্ধমান শহরের ফের দুই ভূয়ো ডাক্তার গ্রেপ্তারকে ঘিরে চাঞ্চল্য।

ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: বুধবার বর্ধমান শহরে দুই ভূয়ো ডাক্তারকে গ্রেপ্তার করল বর্ধমান থানার পুলিশ। ধৃতদের নাম দীপেশ কুমার ওরফে দীপক এবং সুকান্ত সাহা। প্রথম জনের বাড়ি বর্ধমান শহরের লক্ষ্মীপুরমাঠ এলাকায় এবং দ্বিতীয় জনের বাড়ি বর্ধমান শহরের লাকুড্ডি এলাকায়। বর্ধমান থানার এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, সম্প্রতি ভূয়ো ডাক্তার নিয়ে গোটা দেশ জুড়ে হৈচৈ-এর সময় এই দুই ডাক্তার হাইকোর্টে মামলা করে জানান, বর্ধমানের জেলাশাসক এবং জেলা মুখ্য স্বাস্থ্যাধিকারিক তাদের হয়রানি করছে, তাঁদের প্র্যাকটিশ করতে দিচ্ছে না। এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেবার আবেদন জানান। তার পরিপ্রেক্ষিতে হাইকোর্ট বর্ধমানের মুখ্য স্বাস্থ্যাধিকারিকের কাছে একটি রিপোর্ট চেয়ে পাঠান। মুখ্য স্বাস্থ্যাধিকারিক ডা. প্রণব রায় তদন্ত করে হাইকোর্টে রিপোর্ট জমা দিয়ে জানান এই দুই ডাক্তার ভূয়ো। 
এরপরই হাইকোর্ট মঙ্গলবার বর্ধমান থানাকে এই দুই ডাক্তারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবার নির্দেশ দেয়। তারই পরিপ্রেক্ষিতে বুধবার ভোরে এই দুই ভূয়ো ডাক্তারকে তাদের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। জেলা মুখ্য স্বাস্থ্যাধিকারিক ডা. প্রণব রায় জানিয়েছেন, দীপেশ কুমার ওরফে দীপকের শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক পাশ। কিন্তু তিনি এম.ডি বোর্ড লাগিয়ে চিকিৎসা করছিলেন। সুকান্ত সাহা অষ্টম শ্রেণী পাশ তিনি এমবিবিএস এবং এমডি লিখে ডাক্তারী করছিলেন। হাইকোর্ট জানতে চাওয়ায় গোটা বিষয়টিই হাইকোর্টকে জানানো হয়। তারপরই হাইকোর্ট এদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবার নির্দেশ দেয়। তারই পরিপ্রেক্ষিতে এই দুই ভূয়ো ডাক্তার ছাড়াও কালনা, কাটোয়া সহ আরও মোট ৫জনের নামে এফআইআর করা হয়েছে বর্ধমান থানায়। 
অন্যদিকে, বর্ধমানের অতিরিক্ত পুলিশ সুপার দ্যুতিমান ভট্টাচার্য জানিয়েছেন, মুখ্য স্বাস্থ্যাধিকারিকের দায়ের করা এফআইআরের ভিত্তিতে ২জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের খোঁজ চলছে।
                                                                                                                      ছবি - সুরজ প্রসাদ 
বর্ধমান শহরের ফের দুই  ভূয়ো ডাক্তার গ্রেপ্তারকে ঘিরে চাঞ্চল্য।
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top